,

২০ লক্ষ টাকার মোবাইল চুরি ১৫ দিন পর ধরা পড়ল চোর

জুয়েল চৌধুরী : মৌলভীবাজারের কুলাউড়ায় ‘মিলিপ্লাজা শপিংমল’ থেকে প্রায় ২০ লক্ষ টাকার মোবাইল ফোন চুরি করে নিয়ে যাওয়া মামুন মিয়া নামের এক চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গতকাল শুক্রবার (১৬ জুন) ভোরে জেলার শ্রীমঙ্গল রেলস্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মামুন শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট এলাকার মৃত লিয়াকত আলীর ছেলে। থানা সূত্রে জানা যায়, গত ১ জুন সকাল ৯টার দিকে মিলিপ্লাজার জুনেদ টেলিকম ও আপন টেলিকম নামে দুই দোকান থেকে প্রায় ২০ লক্ষ টাকার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় মামুনসহ তার সঙ্গীয় একদল চোর। ঘটনার পরই তিগ্রস্ত ওই দুই ব্যবসায়ী থানায় মামলা দায়ের করেন। মামলার পরই পুলিশ চোরদের গ্রেপ্তারে অভিযানে নামে।
অভিযানের একপর্যায়ে শুক্রবার ভোরে তথ্যপ্রযুক্তির ভিত্তিতে থানার ওসি মো. আব্দুছ ছালেকের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন চন্দ্র দেবনাথ ও এসআই (নিরস্ত্র) অপু কুমার দাশ গুপ্ত সঙ্গীয় ফোর্সসহ শ্রীমঙ্গল রেলস্টেশন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চোর মামুনকে গ্রেপ্তার করেন।
ওসি মো. আব্দুছ ছালেক জানান, গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে জানায়- হবিগঞ্জ ও কুমিল্লা জেলার বিভিন্ন এলাকার অন্যান্য মোবাইল চোরদের নিয়ে মিলিপ্লাজা থেকে এ চুরির ঘটনা ঘটিয়েছে। তার বিরুদ্ধে শ্রীমঙ্গল, শায়েস্তাগঞ্জ, কুমিল্লার লাকসাম ও কুলাউড়াসহ বিভিন্ন থানায় ডাকাতি এবং মোবাইল চুরির ৭/৮টি মামলা রয়েছে। বাকি চোরদেরও গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।


     এই বিভাগের আরো খবর